শ্রীরামসি গনহত্যা দিবস একটি বেদনা বিধূর দিন , জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান 

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, শ্রীরামসি গনহত্যা দিবস একটি বেদনা বিধূর দিন। ৭১ সালের এই দিনে পাক বাহিনী সারা দেশের ন্যায় আমাদের শ্রীরামসি গ্রামে নারকীয় ভাবে নিরীহ জনসাধারণকে হত্যা করেছিল।  দেশের স্বাধীনতা অর্জনে আত্মত‌্যাগ দানকারীদের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মানবিক উন্নয়ন ঘটিয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে  এগিয়ে যাচ্ছে। উন্নয়ন এর অগ্রযাত্রা কে আরো এগিয়ে নিতে হবে। এজন্য সবাই কে আন্তরিকতার সহিত মিলে মিশে  কাজ  করতে হবে। তিনি বলেন, মুক্তিযোদ্ধের চেতনাকে লালন করেই আমাদেরকে এগিয়ে যেতে হবে। তাহলেই শহীদদের প্রতি আমাদের প্রকৃত শ্রদ্ধা নিবেদন হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কিন্তু ৭১ এর পরাজিত শক্তি এখনো দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে নসাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত। এই কুচক্রী মহল  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যা করতে চায়। তাই সবাইকে সজাগ থাকতে হবে।  তিনি শিক্ষার্থীদের উদ‌্যেশে বলেন, শুধু জিপিএ-৫ কিংবা গ্রেড পেলেই চলবে না। সুশিক্ষা অর্জনের মাধ‌্যমে আলোকিত মানুষ হয়ে গড়ে উঠতে হবে।
৩১ আগষ্ট  শনিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের শ্রীরামসি গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদ এর উদ্যোগে স্থানীয় শ্রীরামসি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে  স্মৃতি সংসদ এর  সভাপতি মোঃ জুয়েল মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ মাহবুব হোসেন এর পরিচালনায় শহীদদের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব‌্যে উপরোক্ত কথা গুলো বলেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
উক্ত সভায়  বক্তব্য রাখেন,  সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সিদ্দিক আহমদ,সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ  মাহফুজুল আলম মাসুম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়া , অধ‌্যক্ষ হাজের আলী, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বাবুল মিয়া প্রমুখ। পরে স্মৃতি সংসদের আয়োজনে মেধা বৃত্তি প্রতিযোগিদের মধ‌্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। এরপূর্বে শহিদদের স্মরণে স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পন করা হয়। এবং  অনুষ্ঠানের শুরুতে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আপনি আরও পড়তে পারেন